সাকিবের সাথে আজ মিটিংয়ে বসছে তদন্ত কমিটি

সাকিবের সাথে আজ মিটিংয়ে বসছে তদন্ত কমিটি

ওয়ানডে বিশ্বকাপের পরাজয়ের পর বিসিবি তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। দীর্ঘদিন ধরে এই তদন্ত চলছে। কমিটি অনেকের সঙ্গে কথা বলেছে। কিন্তু বাংলাদেশের বিশ্বকাপ অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে এখনও বসেনি তদন্ত কমিশন। সব ঠিক থাকলে সোমবার তদন্ত কমিশনের মুখোমুখি হবেন সাকিব।

এদিকে সকালে সিলেটে পৌঁছেছে তিন সদস্যের তদন্ত কমিশন। আজ তামিম ইকবালের সঙ্গে তদন্ত কমিশনের বৈঠক হওয়ার কথা রয়েছে। তার আগে রোববার সাকিবের সঙ্গে সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির সদস্য ও ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান।

সাকিব তামিমের সঙ্গে বৈঠকের পরই তারা প্রতিবেদন তৈরির কাজ শুরু করবেন বলে জানিয়েছেন আকরাম। এক মাস আগে ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে। তারপর ছিল নিউজিল্যান্ড সফর, আর এখন চলছে বিপিএল সফর। এ অধিনায়কও নির্বাচন নিয়ে ব্যস্ত ছিলেন। আগামীকাল তাদের সাথে বসে মোটামুটি রিপোর্ট দেব। বিশ্বকাপ পারফরম্যান্সের ইতিবাচক এবং নেতিবাচক দিক বিশ্লেষণ করুন। তারপর যত দ্রুত সম্ভব পরিষদে দেব। সাকিবকে বাদ দিয়ে ২-১ গোলে এগিয়ে যেতে হবে।

আকরাম জানালেন বোর্ড সভায় নির্ধারিত হবে তদন্তের রিপোর্ট, ‘আমাদের শুধু বিশ্বকাপের পারফরম্যান্স এনালাইসিস করতে দিয়েছে। কোনটা পজিটিভ, কোনটা নেগেটিভ। সেটাই আমরা দেবো। যেসব নেতিবাচক দিল ছিল তা যেন ভবিষ্যতে না হয়। ইতিবাচক দিকগুলোও বলব। এরপর বোর্ড সিদ্ধান্ত দেবে কীভাবে আমরা এগোবো।

বিশ্বকাপের যোগ্যতা অর্জনের মঞ্চ আইসিসি ওয়ানডে সুপার লিগে শীর্ষ তিনে থেকে শেষ করেছিল বাংলাদেশ। অভিজ্ঞ আর তারুণ্যের মিশেলে ভারসাম্যপূর্ণ এক দল নিয়ে ভারতের মাটিতে পা রেখেছিল বাংলাদেশ। শক্তিমত্তার বিচারে অন্য যেকোনো সময়ের চেয়ে এই দলটাকে এগিয়ে রেখেছিলেন অনেকেই। অথচ প্রত্যাশার সিকিভাগও পূরণ করতে পারেননি সাকিবরা।

টানা ৬ হারে চোখে সর্ষে ফুল দেখছিলেন সাকিব-মুশফিকরা। এর মধ্যে নেদারল্যান্ডসের বিপক্ষে হারের পর বেশ সমালোচনা হয়েছে দল নিয়ে। সবমিলিয়ে ৯ ম্যাচে ২ জয়ের বিপরীতে ৭ হারে আটে থেকে আসর শেষ করে বাংলাদেশ। স্বান্তনার কথা, বিশ্বকাপে সেরা আটে থাকায় অন্তত চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জন করতে পেরেছে টাইগাররা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*