বিপিএলের উদ্বোধনী ম্যাচেই শরিফুলের দুরদান্ত রেকর্ড

বিপিএলের উদ্বোধনী ম্যাচেই শরিফুলের দুরদান্ত রেকর্ড

বিপিএলের ১০ম আসরের উদ্বোধনী ম্যাচে ঢাকা থেকে হ্যাটট্রিক করেছেন গ্রেট পেসার শরিফুল ইসলাম। টুর্নামেন্টের ইতিহাসে এটি সপ্তম হ্যাটট্রিক।

কুমিল্লার ইনিংসের ২০তম ওভারে শেষ তিন বলে তিন উইকেট নিয়ে এই কীর্তি গড়েন শরিফুল। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে ডট। পরের দুই বলে দুই ছক্কা হাঁকান কুমিল্লা ভিক্টোরিয়ান্স পাকিস্তানের ব্যাটসম্যান খুশদিল শাহ। খেলার পরিস্থিতি বিবেচনায় শরিফুলের ওভার কিছুটা কঠিন ছিল।

এরপর থেকে হ্যাটট্রিক করলেন শরিফুল! একে একে ড্রয়ে ফিরেছেন খুশদিল শাহ, রোস্টন চেজ ও মাহিদুল ইসলাম।

সমর্থকদের দাবি, বিপিএল হারিয়েছে জলুস। এদিকে সহজ সমঝোতায় আজ (শুক্রবার) বিপিএলের পর্দা উঠেছে। শুরুতেই যুব ও ক্রীড়ামন্ত্রী এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দশম আসরের প্রতিশ্রুতিশীল শুরুর ঘোষণা দেন। মৌসুমের প্রথম খেলায় রেকর্ড বইয়ে জায়গা করে নেন শরিফুল ইসলাম।

ইনিংসের ২০তম ওভারের চতুর্থ বলে খুশদিল শাহ, পঞ্চম ও ষষ্ঠ বলে রোস্টন চেজ ও মাহেদুল ইসলাম। এর মধ্যেই হ্যাটট্রিক করেন শরিফুল। ইনিংসে ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেয়।

বিপিএলে তারকা ক্রিকেটারদের খেলতে দেয়নি পাকিস্তানএর আগে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। কুমিল্লা থেকে লিটন দাস ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি। ব্যক্তিগত ১৬ রানে ফিরেছেন লিটন নিজেই। এরপর ইমরুল কায়েসের ৬৬ রান এবং তাওহীদ হারাদয়ের ৪৭ রানের সুবাদে ১৪৩ রানের পুঁজি পায় কুমিল্লা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*